আমার ত ভয় হচ্ছে…।

3 08 2012

আমার ত আবার ভয় হচ্ছে। তার পরেও বলি, ২০০৯ সাল। আমার এক মামা শেয়ার ব্যবসায় অনেক ভাল করেছিলেন। অবশ্য তিনি তখন ছাত্র ছিলেন।আমাকে বললেন , যে এই শেয়ার ব্যবসা একটা ছাত্রের জীবনে অনেক বর পরিবর্তন ঘটাতে পারে। আমি মামার থেকে সব কিছু বুজে নিলাম।বুঝলাম হ্যাঁ এটা আসলেই একটা ভাল হালাল ব্যবসা। ছাত্র রা এটাতে অল্প টাকা বিনিয়োগ করে তাদের নিজের খরচ চালাতে পারবে।
আর যেহেতু গোটা দেশের অর্থনীতি যেহেতু এর উপর নিরভর কর

ে তাই তেমন রিস্কি ও কিছু একটা না। একটু কৌশল । আমি ,মামা, আর মামার কয়েকজন ফ্রেড মিলে কয়েকটা কর্মশালা করেছি। এতে আমরা অনেক সাহস আর সারা পায়। অনেক ছেলেদের ফ্রী প্রশিক্ষণ নেওয়ার ব্যবস্থা করি। ছেলেরা তাদের ভাগ্য ফিরাতে শুরু করে।এমন কি একজন সরকারি কর্মচারীর মত বা তার থেকেও বেশি।কিন্তু এই সুখ টিকলনা। আমরা কেউ ভাবতে পারিনি এমন তা হবে। মিছে মিছি সলা কলা করে শুয়ারের বাচ্চারা আমাদের সব টাকা হাতিয়ে নিল।করল দেশের অর্থনীতিকে পঙ্গ।এরা অসভ্য ভাষাতেও গালি পাওয়ার যোগ্য না।
নেমে এল সবার জীবনে অন্ধকার।
আমি আগে থেকেই কম্পিউটার পাগলা ছিলাম। সেই পাগলামি থেকে ফ্রীলাঞ্চিং শুরু করলাম ২০১১ এর শেষের দিকে। বাট আমার মামা আর তার ফ্রেড দের কোন গতি নেই। তারা বেকার।দু একজন কি সে তে জেন কাজ করে।
যাক ঐ কথা গুল কষ্টের । আমি পছন্দ করিনা। তাই বাদ।
এখন ভয় হচ্ছে সেই কাল থাবা আবার কি ফ্রীলাঞ্চিং খাতে পরে নাকি।
একেক জন ডিজিটাল ডিজিটাল বলে লেকচার মারে। আর মারে তারা নাকি আমাদের (যারা ফ্রীলাঞ্চিং করে) তাদের সাহায্য করছে? ডাহা মিথ্যে। ঘন ঘন নেট কানেকশান এর প্রবলেম কিসের আলামত?
সাবমেরিন কেবল এর নাম চেঞ্জ করা হবে নাকি ভাজ্ঞা বুন্দু কেবল টাইপ কিছু?
আসুন তাদের জোর
গলাই বলি
যদি আপনাদের কোন কুমতলব থাকে তাহলে আমাদের বলবেন মন খুলে।আমারা সবাই মিলে হলেও আপনাকে ( ভিক্ষা) দিতে রাজি আছি , তাও আমাদের রুজি বন্ধ করবেন না ( যেহেতু সব পাওয়ার আপনাদের,ইচ্ছা করলেই কিছু অসম্ভব নয়) ।যদি ফ্রীলাঞ্চিং এর নাম চেঞ্জ করে কিছু বলতে বলেন ( ………বুউন্দু লাঞ্চিং, তাদের ফরম্যাট এ বললাম) আমরা নিরীহ জনতা তাই বলতে দুই পায়ে রাজি। বাট জনতার পক্ষে আমার একটা কথা, দয়া করে আর ডিজিটাল বাংলাদেশ কথাটি বলবে ন না। কেমন যেন অপমান অপমান লাগে।

পদক্ষেপ

Information

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s